Logo

ভারতকে হিংসা করে বলেই পাকিস্তান ভালো করে না: মোহাম্মদ শামি

স্পোর্টস ডেস্ক / ১৪ বার দেখা হয়েছে
শেষ আপডেট : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪
ভারতকে হিংসা করে বলেই পাকিস্তান ভালো করে না: মোহাম্মদ শামি

ওয়ানডে বিশ্বকাপ চলার সময় পাকিস্তানের সাবেক বেশ কিছু ক্রিকেটার বেশ হাসির রোল তুলেছিলেন। ভারতকে বিশ্বকাপ জেতানোর জন্য আইসিসি কী কী ষড়যন্ত্র করছে- সে বর্ণনায় এমন কিছু বলছিলেন যে কোনো যুক্তিতেই তা মেনে নেওয়া কঠিন।

এর মধ্যে হাসান রাজার নাম সবার আগে আসবে। শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের ৩০২ রানের জয়ের পর বলেছিলেন, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি ও যশপ্রীত বুমরাদের জন্য আলাদা বল দেওয়া হচ্ছে। এতদিন পর এসে সে কথার প্রতিক্রিয়া দেখালেন শামি।

মুম্বায়ে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৫৭ রান করেছিল ভারত। এতে দারুণ এক ব্যাটিং উইকেটের চিন্তা মাথায় এলেও একটু পর যা হয়েছে তা একটু হতাশাজনক। তাড়া করতে নেমে শ্রীলঙ্কা মাত্র ৫৫ রানে অলআউট হয়।

ভারতীয় পেসার বিশেষ করে মোহাম্মদ শামি (৫ উইকেট) ও সিরাজের (৩ উইকেট) সামনে দাঁড়াতেই পারেনি লঙ্কানরা। ম্যাচ শেষে পাকিস্তানের এক টিভি শোতে যাওয়া হাসান রাজা বলেছিলেন, ‘দেখে মনে হচ্ছে দ্বিতীয় ইনিংসে অন্য বল দেওয়া হয়েছে। আমার ধারণা, আইসিসি, আম্পায়ার বা বিসিসিআই ভারতীয় বোলারদের ভিন্ন বল দিচ্ছে। প্রথমে ব্যাট করা দল সাড়ে তিন শ করেছে আর তাড়া করতে নামা দল পাত্তাই পায়নি। মোহাম্মদ শামি যেভাবে বল করেছে, অ্যাঞ্জেলো ম্যাথুসও স্তব্ধ হয়ে গেছে। আমাদের সময়ে মাত্র একটা বলই ব্যবহার করা হতো এবং তাতে সুইং ও রিভার্স সুইং পাওয়া যেত।’

সাবেক পাকিস্তানি ব্যাটসম্যানের এমন কথা নিয়ে হাসাহাসি হয়েছিল। আকাশ চোপড়া একে ‘কমেডি’ বলেছেন। ওয়াসিম আকরাম জিজ্ঞেস করেছিলেন, রাজা কী দিয়ে নেশা করছেন। কারণ, কদিন আগেই এশিয়া কাপের ফাইনালে ভারতের পেসারদের সামনেই ৫০ রানে গুটিয়ে গিয়েছিল শ্রীলঙ্কা। সেদিন সিরাজ পেয়েছিলেন ৬ উইকেট।

শামিকে এ ব্যাপারে জিজ্ঞেস করেছিল নিউজএইটিন। শামি জবাবে একদম ধুয়ে দিয়েছেন রাজাকে, ‘তারা ক্রিকেটটাকে হাস্যকর বানিয়ে ফেলছে। কারণ এখন আর আমরা একে অপরের সাফল্য উপভোগ করি না। প্রশংসা করলে খুব খুশি হয়ে যাই, কিন্তু হারলেই মনে করি প্রতারণা করা হয়েছে। আমাদের সময়ে ওদের (পাকিস্তান) রেকর্ড দেখুন, ওরা আমাদের ধারেকাছে নেই। হিংসাটা স্পষ্ট। এত হিংসা নিয়ে ভালো ফল পাবেন না।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্যান্য সংবাদ
Theme Created By Web Themes BD.Com