Logo

মাদ্রাসা উচ্ছেদ নিয়ে রণক্ষেত্র উত্তরাখণ্ড, হতাহত ২৫৪

আন্তর্জাতিক ডেস্ক / ৩ বার দেখা হয়েছে
শেষ আপডেট : শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৪
মাদ্রাসা উচ্ছেদ নিয়ে রণক্ষেত্র উত্তরাখণ্ড, হতাহত ২৫৪

ভারতের উত্তরাখণ্ডের নৈনিতালের হলদোয়ানিতে সরকারি জমিতে থাকা মাদ্রাসা ও মসজিদ উচ্ছেদকে কেন্দ্র করে সংঘর্ষে চার জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২৫০ জন। গতকাল বৃহস্পতিবার থেকে এই সংঘর্ষ শুরু হয়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সংঘর্ষের জেরে হলদোয়ানিতে কারফিউ জারি করা হয়েছে। সেইসঙ্গে সেখানকার ইন্টারনেট পরিষেবা ও স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। উত্তরাখণ্ড পুলিশের মুখপাত্র নীলেশ আনন্দ ভারনে জানিয়েছেন, আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ঘটনাস্থলে আধা-সামরিক বাহিনী পাঠানো হচ্ছে।

কর্মকর্তারা জানিয়েছেন, ওই মাদরাসা ও মসজিদ উচ্ছেদের আগে নোটিশ জারি করা হয়েছিল।

স্থানীয় প্রশাসনের শীর্ষ কর্মকর্তা রিচা সিং জানিয়েছেন , হলদোয়ানিতে সরকারি জমিতে বেআইনিভাবে তৈরি করা হয়েছিল মাদ্রাসা। সেইসঙ্গে মসজিদও নির্মাণ করা হয়েছিল। আদালতের নির্দেশনা মেনে গত শনিবার রাতেই সেগুলো সিল করে দেওয়া হয়েছিল। স্থাপনাগুলো ভাঙতে বৃহস্পতিবার আসে স্থানীয় কর্তৃপক্ষ। আর এসময় স্থানীয়দের সঙ্গে সংঘর্ষ শুরু হয়।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি জানিয়েছেন, আদালতের নির্দেশনা মেনে স্থাপনাগুলো উচ্ছেদ করার জন্য পাঠানো হয়েছিল। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করতে অতিরিক্ত পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্যান্য সংবাদ
Theme Created By Web Themes BD.Com