Logo

টেস্টে অভিষিক্ত আমের জামেল

স্পোর্টস ডেস্ক / ২৩ বার দেখা হয়েছে
শেষ আপডেট : শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪
টেস্টে অভিষিক্ত আমের জামেল

অ্যানিমাল চলচ্চিত্রের ‘জামাল কুদু’ গানে এখন নাচছেন সবাই। সৌন্দর্য ছড়িয়ে দেওয়ার আহবান জানাচ্ছেন সবাই। ওদিকে অস্ট্রেলিয়ায় পারফরম্যান্সের আলোয় সত্যি সত্যি ‘কুদু’ (প্রিয়/ সুন্দর) হয়ে উঠছেন পাকিস্তানের আমের জামাল।

চা বিরতির একটু আগেও ৫ উইকেটে ২৮৯ রান ছিল অস্ট্রেলিয়ার। বিরতি থেকে ফেরা অস্ট্রেলিয়া থেমে গেল ২৯৯ রানে! মাত্র ১৩ বলের মধ্যে ৪ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। আরেকটু পরিস্কার করে বললে, আমের জামালের ৭ বলের মধ্যে ৪ উইকেট পড়েছে স্বাগতিকদের।

সব মিলিয়ে ৬৯ রানে ৬ উইকেট নিয়েছেন অস্ট্রেলিয়া সিরিজ দিয়েই টেস্ট অভিষিক্ত আমের জামেল। পাকিস্তানও পেয়েছে ১৪ রানের লিড।

অভিষেকের পর থেকেই আলো ছড়াচ্ছেন জামাল। অভিষেক ইনিংসে ৬ উইকেত পেয়েছেন। পরের টেস্টেও দুই ইনিংসে পেয়েছেন ৫ উইকেট।

আর সিডনিতে তো জামাল একাই খেলছেন। প্রথম ইনিংসে ২২৭ রানে ৯ উইকেট হারিয়ে ফেলেছিল পাকিস্তান। কিন্তু প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউডের মতো পেসারদের পিটিয়ে শেষ উইকেটে ৮৬ রান তুলে নিয়েছেন জামাল। তাতে সঙ্গী মীর হামজার অবদান ৭।

৯৭ বলে ৯ চার ও ৪ ছক্কায় ৮২ রান করে আমের জামাল পাকিস্তানকে তিন শ পার করে দিয়েছিলেন। কিন্তু জামালের মূল কাজ তো বোলিং।

গতকাল বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিনে উসমান খাজাকে আউট করেছিলেন। আজ স্টিভ স্মিথ ও মারনাস লাবুশেন জুটিটা যখন ম্যাচ পাকিস্তানের নাগালের বাইরে নেওয়ার হুমকি দিচ্ছিলেন তখনই হাজির হন জামাল এবং বাবরে ক্যাচ বানান স্মিথকে। ১৮৭ রানে তৃতীয় উইকেট হারায় অস্ট্রেলিয়া। ১৮ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া চাপে পড়ে।

কিন্তু মিচেল মার্শ ও অ্যালেক্স ক্যারি ৮৪ রানের জুটিতে আবার দলকে ফ্রন্টফুটে নিয়ে যান। কিন্তু চা বিরতির পর এক ঝোরো স্পেলে আবার আলোটা নিজের দিকে কেড়ে নিলেন।
দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১ রানে দুই উইকেট হারিয়ে ফেলেছিল পাকিস্তান। এরপর হাল ধরেছেন সাইয়ুম আইয়ূব ও বাবর আজম। এই পরিবেদন লেখা পর্যন্ত ২ উইকেটে ৫৫ রান পাকিস্তানের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্যান্য সংবাদ
Theme Created By Web Themes BD.Com