1. iadmin@girisangbad.com : Girisangbad.com : Kamal Uddin
  2. kamalnews.cht@gmail.com : MD. Kamal Uddin : Kamal Uddin
শুক্রবার, ০৭ মে ২০২১, ০২:৩১ পূর্বাহ্ন
গিরি সংবাদ শিরোনাম:
রাঙ্গামটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র দুঃস্থ ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করোনা অতিমারি ক্ষতিগ্রস্থদের আর্থিক সহযোগিতা করল আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশে কৃষকের ধান কাটায় পাশে দাঁড়িয়েছে জীবন মধ্যরাত থেকে বন্ধ হচ্ছে কাপ্তাই হ্রদে মাছ ধরা স্বপ্নবুনন সুবলং এর উদ্যোগে জনসচেতনতা ও মাস্ক বিতরণ ত্রাণের দাবীতে রাঙামাটিতে পরিবহন শ্রমিকদের মানববন্ধন রাঙ্গুনিয়ায় কৃষকের ধান কেটে দিল কৃষকলীগ প্রভাবশালীর নির্যাতন থেকে বাচতে প্রসাশনের সাহায্য চেয়ে রাঙ্গামাটিতে সংবাদ সম্মেলন রাঙ্গামাটিতে প্রধানমন্ত্রির উপহার পেলেন ৪৫০ পৌর নাগরিক আজ পার্বত্যাঞ্চলের প্রথম স্বাধীনতা পদকপ্রাপ্ত শহীদ এম আবদুল আলীর শাহাদাৎ বার্ষিকী 

লংগদুর কাট্টলী বিলে নির্মিত হবে ওয়াচ টাওয়ার।

  • আপডেট সময় : শনিবার, ১০ এপ্রিল, ২০২১

সাকিব আলম মামুন(গিরি সংবাদ)-১০এপ্রিল-২০২১ইং

রাঙামাটির লংগদু উপজেলায় অবশেষে পর্যটন শিল্পের বিকাশ ঘটতে যাচ্ছে। এই উপলক্ষে উপজেলার ভাসাইন্যাদম ইউনিয়ন এর অন্তর্ভুক্ত কাপ্তাই লেকের অংশবিশেষ কাট্টলি বিলে পর্যটকদের জন্য একটি অবজারবেশন বা ওয়াচ টাওয়ার নির্মাণের সাইট চূড়ান্ত ও কাজ শুরুর উদ্যোগ নেওয়া হয়েছে। লংগদু উপজেলা পরিষদের উদ্যোগে ও পরিষদের অর্থায়নে এই টাওয়ার নির্মাণ করা হবে।

বুধবার (৭ এপ্রিল) উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন ওয়াচ টাওয়ার নির্মাণের স্থান পরিদর্শণ করেছেন। এ সময় লংগদু উপজেলা প্রকৌশলী ড. প্রকৌ. মোঃ জিয়াউল ইসলাম মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন জানান, চারপাশে পাহাড় বেষ্টিত কাপ্তাই লেকের অংশ এই কাট্টলি বিল অত্যন্ত চমৎকার একটি পর্যটন কেন্দ্র হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার দাবিদার।

রাঙামাটি জেলা শহরের সন্নিকটে অবস্থিত সুবলং থেকে নৌপথে ২৫-৩০ মিনিটের দূরত্বে অবস্থিত এই কাট্টলি বিল অত্যন্ত নয়নাভিরাম এবং সুন্দর প্রাকৃতিক পরিবেশ সম্বলিত স্থান। কাট্টলি বাজারের খুবই সন্নিকটে অবস্থিত মাইজ্জার টিলা নামক স্থানে এই টাওয়ার নির্মিত হলে দর্শনার্থীগণ টাওয়ার এর চূড়ায় উঠে অত্যন্ত মনোরম প্রাকৃতিক পরিবেশ উপভোগ করতে পারবেন। এক পাশে বিজিবি ক্যাম্প, অন্যপাশে কাট্টলীর বাজারে পুলিশ ফাঁড়ি থাকায় জায়গাটা পর্যটকদের জন্য নিরাপদ হবে। এ স্থানটা ভবিষ্যতে আরো সম্মৃদ্ধ পর্যটন স্পট হবে। ৫০ ফুট উচূ এই টাওয়ারের ছাদে সোলার লাইট স্থাপন করা হবে। এতে করে এটি রাতে বাতিঘরের কাজ করবে। পর্যটকদের টপে উঠার ব্যবস্থা থাকবে। বিস্তৃত লেক, পাহাড়, স্বচ্ছ পানিতে গোসল, চাইলে পাহাড় চূড়া ও লেকের জলের মিতালীর সূর্যোদয় ও সূর্যাস্ত অবলোকন করা যাবে।

পর্যায়ক্রমে এখানে ওয়াশরুম, খাবার ও পানীয় জলের সুব্যবস্থা সহ রাত কাটানোর কটেজ, মাছ ধরার ফিসিং জোন, গোসল করার জন্য সুইমিং কর্ণার, সৌন্দর্য্যবর্ধক বিভিন্ন গাছ সম্বলিত উদ্যান ও ফুলের বাগান, ঝুলন্ত সেতু, নৌকা ও কায়াকিং সহ পর্যাপ্ত বিনোদন এর সু-ব্যবস্থা থাকবে।

এই জনবান্ধব ও পর্যটন বিকাশে সহায়ক উদ্যোগ এর সূচনা করায় লংগদুর উপজেলা প্রশাসনের পক্ষ হতে তিনি লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান, মো: আব্দুল বারেক সরকার সহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

তিনি আরো বলেন, আমরা চাই ভবিষ্যতে লংগদু উপজেলা অত্যন্ত সম্ভাবনাময় একটি পর্যটন এলাকা হিসেবে বিকশিত হবে এবং সেই সাথে লংগদুবাসী অর্থনৈতিক ভাবে উপকৃত হবে। #

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ