1. iadmin@girisangbad.com : Girisangbad.com : Kamal Uddin
  2. kamalnews.cht@gmail.com : MD. Kamal Uddin : Kamal Uddin
শুক্রবার, ০৭ মে ২০২১, ০২:৩০ পূর্বাহ্ন
গিরি সংবাদ শিরোনাম:
রাঙ্গামটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র দুঃস্থ ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করোনা অতিমারি ক্ষতিগ্রস্থদের আর্থিক সহযোগিতা করল আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশে কৃষকের ধান কাটায় পাশে দাঁড়িয়েছে জীবন মধ্যরাত থেকে বন্ধ হচ্ছে কাপ্তাই হ্রদে মাছ ধরা স্বপ্নবুনন সুবলং এর উদ্যোগে জনসচেতনতা ও মাস্ক বিতরণ ত্রাণের দাবীতে রাঙামাটিতে পরিবহন শ্রমিকদের মানববন্ধন রাঙ্গুনিয়ায় কৃষকের ধান কেটে দিল কৃষকলীগ প্রভাবশালীর নির্যাতন থেকে বাচতে প্রসাশনের সাহায্য চেয়ে রাঙ্গামাটিতে সংবাদ সম্মেলন রাঙ্গামাটিতে প্রধানমন্ত্রির উপহার পেলেন ৪৫০ পৌর নাগরিক আজ পার্বত্যাঞ্চলের প্রথম স্বাধীনতা পদকপ্রাপ্ত শহীদ এম আবদুল আলীর শাহাদাৎ বার্ষিকী 

লকডাউন কার্যকর করতে রাঙামাটিতে প্রশাসনের নানা তৎপরতা

  • আপডেট সময় : সোমবার, ৫ এপ্রিল, ২০২১

নিজস্ব সংবাদদাতা(গিরি সংবাদ)-৫.৪.২০২১ইং
করোনার অতিমারীতে সংক্রমণ বাড়ায় দ্বিতীয় দফায় সারাদেশের ন্যায় রাঙ্গামাটিতেও শুরু হয়েছে লকডাউন । লকডাউনের ফলে সকাল থেকে ওষুধের দোকান ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া অন্যান্য সকল মার্কেট, ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। লকডাউনের জন্য সকল গনপরিবহন বন্ধ রয়েছে, তবে পন্যর গাড়ী ও ব্যাক্তিগত মোটর সাইকেল চলাচল করতে দেখা গেছে। লক ডাউনে মানুষজন জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার নির্দেশনা থাকলেও অনেককে ঘোরাঘুরি করতে দেখা গেছে।

এদিকে লকডাউন কার্যকর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়েছে। প্রয়োজন ছাড়া যারা বাসা থেকে বের হয়েছে, তাদের বাসায় ফেরত পাঠানো হয়েছে, লকডাউনের প্রথমদিন মোবাইল কোর্ট কাউকে জরিমানা না করলেও সর্তক করেছে।

এসময় রাঙামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেন, করোনা মহামারী থেকে বাঁচতে হলে আমাদেরকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক পরা, শারিরীক দূরত্ব বজায় রেখে চলাফেরা এবং স্যানিটাইজেশন ব্যবহার আবশ্যিক। সরকার ঘোষিত লকডাউনের বিধিনিষেধ প্রতিপালন সবার কর্তব্য।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ জানান, সরকারের নির্দেশনা মোতাবেক জেলা পুলিশ জনসচেতনতায় মাঠে কাজ করছে। জনগণের উচিৎ- স্বাস্থ্যবিধি মেনে প্রশাসনকে সহযোগিতা করা। কিন্তু কেউ নিয়মের বাইরে চলে গেলে, আইনে যা বলা আছে- তা কঠোরভাবে প্রয়োগ করবে প্রশাসন। যেসব মোটরসাইকেল ও অটোরিকশা আইন অমান্য করে চলাচল করবে, তাদের বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রথম দিন অনেক মোটরসাইকেল আটক করে তাদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ