1. iadmin@girisangbad.com : Girisangbad.com : Kamal Uddin
  2. kamalnews.cht@gmail.com : MD. Kamal Uddin : Kamal Uddin
শুক্রবার, ০৭ মে ২০২১, ০৯:২১ পূর্বাহ্ন
গিরি সংবাদ শিরোনাম:
রাঙ্গামটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র দুঃস্থ ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করোনা অতিমারি ক্ষতিগ্রস্থদের আর্থিক সহযোগিতা করল আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশে কৃষকের ধান কাটায় পাশে দাঁড়িয়েছে জীবন মধ্যরাত থেকে বন্ধ হচ্ছে কাপ্তাই হ্রদে মাছ ধরা স্বপ্নবুনন সুবলং এর উদ্যোগে জনসচেতনতা ও মাস্ক বিতরণ ত্রাণের দাবীতে রাঙামাটিতে পরিবহন শ্রমিকদের মানববন্ধন রাঙ্গুনিয়ায় কৃষকের ধান কেটে দিল কৃষকলীগ প্রভাবশালীর নির্যাতন থেকে বাচতে প্রসাশনের সাহায্য চেয়ে রাঙ্গামাটিতে সংবাদ সম্মেলন রাঙ্গামাটিতে প্রধানমন্ত্রির উপহার পেলেন ৪৫০ পৌর নাগরিক আজ পার্বত্যাঞ্চলের প্রথম স্বাধীনতা পদকপ্রাপ্ত শহীদ এম আবদুল আলীর শাহাদাৎ বার্ষিকী 

স্বাধীনতার সূবর্ন জয়ন্তীতে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য অর্পন

  • আপডেট সময় : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১

রাঙ্গামাটি প্রতিনিধি(গিরি সংবাদ)-২৬মার্চ-২০২১ইং
আজ ২৬ মার্চ ২০২১ মহান স্বাধীনতা দিবস। ১৯৭১ সালের ২৬শে মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। এই দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলণ করা হয় এবং কেন্দ্রীয় শহীদ মিনারে মাননীয় উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা-এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ পুষ্পস্তবক অর্পন করেন।

এছাড়া বীরশ্রেষ্ঠ শহীদ মুন্সী আবদুর রউফ, শহীদ এম. আব্দুল আলী ও শহীদ আব্দুস শুক্কুর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অপর্ন করা হয়। সকাল ৮:৩০ ঘটিকায় আসামবস্তী সরকারী প্রাথমিক বিদ্যালয় হতে আসমবস্তী ব্রীজ পর্যন্ত মাননীয় উপাচার্যের নেতৃত্বে রাবিপ্রবি পরিবার স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আনন্দ র‌্যালিতে অংশগ্রহণ করেন।

পরবর্তীতে ৯:৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বঙ্গবন্ধু ম্যূরালে মাননীয় উপাচার্য, ম্যানেজমেন্ট বিভাগ, সিএসই বিভাগ ও কারিগরি কল্যাণ সমিতি (কাকস) পুষ্পস্তবক অর্পন করে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সকাল ১০:০০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে বঙ্গবন্ধুর উক্তি সম্বলিত ছবিসহ পোস্টার প্রদর্শন করা হয়। স্বাধীনতার ৫০ (পঞ্চাশ) বছর পূর্তি উপলক্ষ্যে সকাল ১০:৩০ ঘটিকায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মাননীয় উপাচার্য বৃক্ষরোপন করেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন” শীর্ষক একটি সেমিনার আয়োজন করা হয়। সেমিনারের শুরুতে সকাল ১১:০০ ঘটিকায় শ্রদ্ধাভরে জাতীয় সংগীত গাওয়া হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জনাব জুয়েল সিকদার, প্রক্টর, রাবিপ্রবি। এছাড়া আরও বক্তব্য রাখেন জনাব অঞ্জন কুমার চাকমা, রেজিস্ট্রার, ড. নিখিল চাকমা, সহকারী অধ্যাপক, জনাব ফারহা সুলতানা, সহকারী অধ্যাপক এবং জনাব তানজিম মাহমুদ, সহকারী অধ্যাপক।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যের পূর্বে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ক্রীড়া ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত রচনা প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে প্রধান অতিথি পুরষ্কার বিতরণ করেন। সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য মাহোদয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি ও তাঁর পরিবারের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং মহান স্বাধীনতা যুদ্ধের ৩০ লক্ষ শহীদ এবং ২ লক্ষ মা বোনদের আত্মত্যাগের কথা স্মরণ করিয়ে দিয়ে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ নতুন প্রজন্মের কাছে সঠিকভাবে তুলে ধরার প্রতি গুরুত্বারোপ করেন। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়াও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু অনলাইন ডিভিশনাল প্রোগ্রামিং কনটেস্ট-এর শুভ উদ্ভোধন করা হয়।

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ