1. iadmin@girisangbad.com : Girisangbad.com : Kamal Uddin
  2. kamalnews.cht@gmail.com : MD. Kamal Uddin : Kamal Uddin
শুক্রবার, ০৭ মে ২০২১, ১১:০৮ পূর্বাহ্ন
গিরি সংবাদ শিরোনাম:
রাঙ্গামটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র দুঃস্থ ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করোনা অতিমারি ক্ষতিগ্রস্থদের আর্থিক সহযোগিতা করল আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশে কৃষকের ধান কাটায় পাশে দাঁড়িয়েছে জীবন মধ্যরাত থেকে বন্ধ হচ্ছে কাপ্তাই হ্রদে মাছ ধরা স্বপ্নবুনন সুবলং এর উদ্যোগে জনসচেতনতা ও মাস্ক বিতরণ ত্রাণের দাবীতে রাঙামাটিতে পরিবহন শ্রমিকদের মানববন্ধন রাঙ্গুনিয়ায় কৃষকের ধান কেটে দিল কৃষকলীগ প্রভাবশালীর নির্যাতন থেকে বাচতে প্রসাশনের সাহায্য চেয়ে রাঙ্গামাটিতে সংবাদ সম্মেলন রাঙ্গামাটিতে প্রধানমন্ত্রির উপহার পেলেন ৪৫০ পৌর নাগরিক আজ পার্বত্যাঞ্চলের প্রথম স্বাধীনতা পদকপ্রাপ্ত শহীদ এম আবদুল আলীর শাহাদাৎ বার্ষিকী 

করোনার গুজব, বিভ্রান্তি ও মৃতদেহ কাফন-দাফন বিষয়ক প্রশিক্ষণ ও মতবিনিময় সভা অনুষ্ঠানিত।

  • আপডেট সময় : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

প্রেস বিজ্ঞপ্তি(গিরিসংবাদ)-২৮ডিসেম্বর-২০২০ইং
ইসলামিক ফাউন্ডেশন রাঙ্গামটি জেলা কার্যালয় এবং ইউনিসেফ-এর যৌথ উদ্যোগে করোনা ভাইরাসের গুজব, বিভ্রান্তি ও মৃতদেহের কাফন-দাফন বিষয়ক প্রশিক্ষণ ও মতবিনিময় সভা অনুষ্ঠান ইসলামিক ফাউন্ডেশন রাঙ্গামাটি জেলা কার্যালয়ের উপ পরিচালক জনাব মুহাম্মদ ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে এবং ফিল্ড অফিসার মোঃ আলী আহসান ভূঁইয়া-এর সংঞ্চালনায় ২৮/১২/২০২০ খ্রি. তারিখে কার্যালয়ের নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইমাম প্রশিক্ষণ একাডেমী চট্টগ্রামের উপ-পরিচালক জনাব মুহাম্মদ আলী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি জনাব মুহাম্মদ সাখাওয়াত হোসেন রুবেল, বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন ইসলামিক মিশন কেন্দ্রের সিনিয়র প্রোগ্রাম অফিসার জনাব মোঃ রবিউল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর-এর পরিদর্শক জনাব শিবনাথ কুমার সাহা। বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন জাতীয় ইমাম সমিতি রাঙ্গামাটি পার্বত্য জেলা শাখার সভাপতি মাওলানা ক্বারী মুহাম্মদ ওসমান গণি চৌধুরী। এছাড়াও প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক মিশন কেন্দ্রের মেডিকেল অফিসার জনাব ডাঃ মুহাম্মদ রহমত উল্লাহ। প্রশিক্ষক হিসেবে আরো উপস্থিত ছিলেন রাঙ্গামাটি কালেক্টরেট জামে মসজিদের ইমাম মাওলানা আবুল হাসেম। রাঙ্গামাটি জেলার ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীগণ এবং বিভিন্ন মসজিদের ইমাম-মুয়াজ্জিনগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রধান অতিথি বলেন করোনা মহামারির সময় মসজিদের ইমাম-খতিবগণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। ভবিষ্যতে বিভিন্ন গুজব, বিভ্রান্তি বিষয়ে সজাগ থাকতে হবে। সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড এবং ইসলাম প্রচারের সহযোগিতা বিষয়ে জনগণকে প্রচার করতে হবে। করোনা ভাইরাসে আক্রান্ত মৃত্যুবরণকারী কাফন-দাফন বিষয়ক প্রশিক্ষণ প্রদানকালে প্রশিক্ষক বলেন মৃতু ব্যক্তিকে ভয় না পেয়ে করোনা সংক্রান্ত নীতিমালা অনুসরণ করে স্বাভাবিক ভাবে কাফন-দাফন করতে হবে।

আলোচনা সভা শেষে ইসলামিক ফাউন্ডেনের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদাৎ বরণকারী তাঁর পরিবারের সদস্যবর্গ ও মুসলিম উম্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ