1. iadmin@girisangbad.com : Girisangbad.com : Kamal Uddin
  2. kamalnews.cht@gmail.com : MD. Kamal Uddin : Kamal Uddin
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৯:০৪ পূর্বাহ্ন
গিরি সংবাদ শিরোনাম:
নাইক্ষ্যংছড়ি সীমান্তে স্থল মাইন বিস্ফোরনে এক রোহিঙ্গা কিশোর নিহত ‘মাল্টিমিডিয়া ক্লাসরুম’ স্থাপনে এটুআই প্রতিনিধিদের সাথে জেলা পরিষদ চেয়ারম্যানের সাক্ষাৎ বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত রাঙ্গামাটি জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের উন্নয়নে চেক বিতরণ জনচলাচলের রাস্তা বন্ধ করে জনদূর্ভোগ সৃষ্টি ও মিথ্যা অপপ্রচার ও হয়রানী থেকে মুক্তি পেতে সংবাদ সম্মেলন বাঘাইছড়িতে নিউট্রিশন সেনসেটিভ প্রোগ্রামিং প্রশিক্ষণ অনুষ্ঠিত বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সীমান্তে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত : ইয়াবা ও অস্ত্র উদ্ধার আসামবস্তী-কাপ্তাই সড়ক ও আর্ট কাউন্সিল কলোনী সংযোগ ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন রাঙামাটিতে ভূমিদস্যু কর্তৃক ভাংচুর, লুটপাট ও নারী নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন বাঘইছড়ির বাবু পাড়ায় জেএসএস সংস্কার সমর্থিত পিসিপি নেতা নিহত

সীমান্ত সড়‌কের কাজ শেষ হ‌লে পার্বত্য জেলার নিরাপত্তা নি‌শ্চিত হ‌বে-স্বরাষ্ট্রমন্ত্রী

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০

‌জহির রায়হান, বান্দরবান প্র‌তি‌নি‌ধি-১৫অক্টোবর ২০২
স্বরাষ্ট্র মন্ত্রণাল‌য়ের মন্ত্রী আসাদুজ্জামান খান এম‌পি ব‌লেছেন, প্রধানমন্ত্রীর নি‌র্দে‌শে সীমান্ত রক্ষা এবং সীমা‌ন্তে নিরাপত্তা আ‌রো জোরদার করার জন্য থান‌চি থে‌কে লিক‌রি ও রুমা হয়ে রাঙ্গামাটি এবং খাগড়াছড়ি সীমান্ত সড়‌কটি করা হ‌চ্ছে। আমরা আশা কর‌ছি এ সড়ক‌টির কাজ শেষ হ‌লে সীমান্ত নিরাপত্তা আরো বেশি জোরদার হবে। এরফলে এই অঞ্চলে আ‌রো ইন‌ভেষ্টার আস‌বে এবং লোকজন পুঁ‌জি বি‌নি‌য়োগ কর‌বেন।
পর্যটন শিল্প বিকাশে আরো বেশি ভূমিকা রাখবে সীমান্ত সড়কগুলো।
তিনি পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বিষয়ে বলেন, পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়নের কাজ চলমান রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল নাগরিক ও জনগোষ্ঠী নিয়ে এই দেশের উন্নয়ন এবং সোনার বাংলা গড়তে চাই। আমাদের মধ্যে কোন বিবেদ নেই, আমরা সকলেই এক।

বৃহষ্প‌তিবার (১৫অ‌ক্টোবর) সকা‌লে গনপূর্ত বিভা‌গ (পিড‌ব্লিউডি) ও স্থাপত্য অ‌ধিদপ্তর এর বাস্তবায়‌নে এবং বাংলা‌দেশ পু‌লি‌শের সার্বিক সহ‌যো‌গিতায় ৯‌কো‌টি ৪৭লক্ষ টাকা ব্যয়ে নি‌র্মিত বান্দরবা‌নের থান‌চি থানার ৪তলা ভব‌নের ফলক উ‌ম্মোচন করার সময় প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা ব‌লেন।
এসময় তি‌নি আ‌রো ব‌লেন, বান্দরবান খুবই সুন্দর জায়গা। শুধু বান্দরবানই নয়, খাগড়াছ‌ড়ি, রাঙ্গামা‌টিও অ‌নেক সুন্দর জায়গা। পার্বত্য এলাকার মানু‌ষের নিরাপত্তার জন্য যা যা কিছু করার দরকার সবই সরকার কর‌ছে ব‌লেও জানান মন্ত্রী।
এরপর অ‌তি‌থিরা থানা ভব‌নের সাম‌নে বৃক্ষরোপন ক‌রেন। প‌রে স্থানীয়‌দের স‌ঙ্গে মত‌বি‌নিময় অনুষ্ঠা‌নে যোগ দেন তি‌নি।

এসময় বাংলা‌দেশ পু‌লি‌শের ইন্স‌পেক্টর জেনা‌রেল ড. বেনজীর আহ‌মেদ, বি‌পিএম (বার), স্বরাষ্ট্র মন্ত্রণাল‌য়ের জন‌নিরপত্তা বিভা‌গের সি‌নিয়র স‌চিব মোস্তফা কামাল উ‌দ্দিন, চট্টগ্রাম রে‌ঞ্জের ডিআইজি আ‌নোয়ার হো‌সেন, বি‌পিএম, পি‌পিএম (বার), বান্দরবান জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলাম, পু‌লিশ সুপার জে‌রিন আখতারসহ বি‌ভিন্ন অ‌ফি‌সের কর্মকর্তা, পু‌লিশ, স্থানীয় ‌নেতৃবৃন্দ ও সাংবা‌দিকরা।
এছাড়া বিকা‌লে নির্মানাধীণ সীমান্ত সড়কের বাগলাই নামক ৪কি‌লো‌মিটার স্থান প‌রিদর্শন করেন তি‌নি। আগামীকাল শুক্রবার থান‌চির দূর্গম রেমাক্রী এলাকা প‌রিদর্শন ক‌রে বান্দরবান ত্যাগ কর‌বেন তি‌নি।

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ