1. iadmin@girisangbad.com : Girisangbad.com : Kamal Uddin
  2. kamalnews.cht@gmail.com : MD. Kamal Uddin : Kamal Uddin
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৮:১৮ পূর্বাহ্ন
গিরি সংবাদ শিরোনাম:
নাইক্ষ্যংছড়ি সীমান্তে স্থল মাইন বিস্ফোরনে এক রোহিঙ্গা কিশোর নিহত ‘মাল্টিমিডিয়া ক্লাসরুম’ স্থাপনে এটুআই প্রতিনিধিদের সাথে জেলা পরিষদ চেয়ারম্যানের সাক্ষাৎ বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত রাঙ্গামাটি জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের উন্নয়নে চেক বিতরণ জনচলাচলের রাস্তা বন্ধ করে জনদূর্ভোগ সৃষ্টি ও মিথ্যা অপপ্রচার ও হয়রানী থেকে মুক্তি পেতে সংবাদ সম্মেলন বাঘাইছড়িতে নিউট্রিশন সেনসেটিভ প্রোগ্রামিং প্রশিক্ষণ অনুষ্ঠিত বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সীমান্তে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত : ইয়াবা ও অস্ত্র উদ্ধার আসামবস্তী-কাপ্তাই সড়ক ও আর্ট কাউন্সিল কলোনী সংযোগ ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন রাঙামাটিতে ভূমিদস্যু কর্তৃক ভাংচুর, লুটপাট ও নারী নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন বাঘইছড়ির বাবু পাড়ায় জেএসএস সংস্কার সমর্থিত পিসিপি নেতা নিহত

রোয়াংছ‌ড়ি‌তে সা‌বেক ইউপি সদস্যকে গু‌লি ক‌রে হত্যা : আতংকে উপজেলাবাসী

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০

জহির রায়হান (বান্দরবান):১৫অক্টোবর-২০২০ইং
বান্দরবানে ৫দিনের ব্যবধানে ফের শসস্ত্র সন্ত্রাসীরা রোয়াংছ‌ড়িতে সা‌বেক ইউপি সদস্যকে গু‌লি ক‌রে হত্যা ক‌রে‌ছে। ‌নিহত ইউপি সদস্যপর নাম ছাউপ্রু (৫০)। বান্দরবানে একের পর এক হত্যাকান্ডের ঘটনায় স্থানীয়দের মধ্যে চরম আতংক বিরাজ করছে।
সে রোয়াংছ‌ড়ির নতুন পাড়ার মংটু মং মারমার ছে‌লে। তি‌নি জেএসএস (সংস্কার) এর সমর্থক ছি‌লেন বলে স্থানীয়রা জানান। রাজনৈতিক দ্বন্দ্বের কারনে তাকে জেএসএস মূল গ্রুপ হত্যা করতে পারে বলে ধারণা করছে স্থানীয়রা।

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণাল‌য়ের মন্ত্রী আসাদুজ্জামান খান এম‌পিসহ বাংলা‌দেশ পু‌লি‌শের ইন্স‌পেক্টর জেনা‌রেল ড. বেনজীর আহ‌মেদ, বি‌পিএম (বার), স্বরাষ্ট্র মন্ত্রণাল‌য়ের জন‌নিরপত্তা বিভা‌গের সি‌নিয়র স‌চিব মোস্তফা কামাল উ‌দ্দিন বৃহস্পতিবার দুইদিনের সফরে এসে বান্দরবানের থানছি উপজেলায় অবস্থান করছেন। এসময়ে আবারো হত্যাকান্ডের ঘটনায় স্থানীয়দের মধ্যে চরম আতংক দেখা দিয়েছে। ভাবিয়ে তুলেছে সচেতন মহলকে।

বৃহষ্প‌তিবার (১৫অ‌ক্টোবর) রাত সা‌ড়ে ৮টার সময় নতুন পাড়ায় এ ঘটনা ঘ‌টে।

পু‌লিশ ও স্থানীয়রা জানায়, রাতে একদল পাহাড়ী সশস্ত্র সন্ত্রাসী নতুন পাড়ায় সা‌বেক ইউপি সদস্যের বা‌ড়ি‌তে গি‌য়ে গু‌লি ক‌রলে ঘটনাস্থ‌লেই তি‌নি নিহত হন। খবর পে‌য়ে পু‌লিশ, সেনাবা‌হিনী ঘটনাস্থ‌লে গি‌য়ে লাশ উদ্ধার ক‌রে‌ছেন।

এ বিষ‌য়ে রোয়াংছ‌ড়ি ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মোঃ তৌ‌হিদ ক‌বির ব‌লেন, খবর পে‌য়ে ঘটনাস্থ‌ল থে‌কে সা‌বেক মেম্বা‌রের লাশ উদ্ধার করা হ‌য়ে‌ছে। ত‌বে কি কার‌নে তা‌কে হত্যা করা হ‌য়ে‌ছে তা তদন্ত ছাড়া বলা যা‌বেনা।
উল্লেখ্য-শনিবার (১০অক্টোবর) সন্ধ্যা সাড়ে ছয়টায় সময় বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের জামছড়ি বাজারে দুইজন অস্ত্রধারী পাহাড়ী সন্ত্রাসী বাঘমারা সড়ক অতর্কিতভাবে এসে দোকানে প্রবেশ করে পল্লী চিকিৎসক বাচমং মারমা (৩৮)কে গুলি করে হত্যা করে। এছাড়াও তিনমাস আগেও বাঘমারায় ৬জনকে ব্রাশফায়ার করে এবং একই এলাকার এক আওয়ামীলীগ নেতাকে গুলি করে হত্যা করে পাহাড়ী সন্ত্রাসীরা।
জানাগেছে, চাঁদাবাজি ও ভ্রাতৃত্বঘাতি সংঘাতে ২২মাসে ৩৪জন খুন হল তিন পার্বত্যাঞ্চলে।

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ