1. iadmin@girisangbad.com : Girisangbad.com : Kamal Uddin
  2. kamalnews.cht@gmail.com : MD. Kamal Uddin : Kamal Uddin
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৮:৩৯ পূর্বাহ্ন
গিরি সংবাদ শিরোনাম:
‘মাল্টিমিডিয়া ক্লাসরুম’ স্থাপনে এটুআই প্রতিনিধিদের সাথে জেলা পরিষদ চেয়ারম্যানের সাক্ষাৎ বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত রাঙ্গামাটি জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের উন্নয়নে চেক বিতরণ জনচলাচলের রাস্তা বন্ধ করে জনদূর্ভোগ সৃষ্টি ও মিথ্যা অপপ্রচার ও হয়রানী থেকে মুক্তি পেতে সংবাদ সম্মেলন বাঘাইছড়িতে নিউট্রিশন সেনসেটিভ প্রোগ্রামিং প্রশিক্ষণ অনুষ্ঠিত বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সীমান্তে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত : ইয়াবা ও অস্ত্র উদ্ধার আসামবস্তী-কাপ্তাই সড়ক ও আর্ট কাউন্সিল কলোনী সংযোগ ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন রাঙামাটিতে ভূমিদস্যু কর্তৃক ভাংচুর, লুটপাট ও নারী নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন বাঘইছড়ির বাবু পাড়ায় জেএসএস সংস্কার সমর্থিত পিসিপি নেতা নিহত রাঙামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা-২০২০ অনুষ্ঠিত

শেষবিদায়ে হুজুরের জানাজায় বাধঁ ভাঙ্গা ঢল মানুষের !

  • আপডেট সময় : সোমবার, ১২ অক্টোবর, ২০২০

মোকাদ্দেম সাইফ(গিরিসংবাদ)-১০অক্টােবর-২০২০ইং
শ্রদ্ধা আর ভালোবাসায় প্রিয় বড় হুজুর আল্লামা আলহাজ¦ হাফেজ ক্বারী নজরুল ইসলাম নঈমী’র চিরবিদায় জানাল রাঙ্গামাটিবাসী। হাজারো ভক্তকুল-অনুসারীদের শোকের ভানে ভাসিয়ে ইহলোকের সকল বন্ধন ছেড়ে চিরদিনের তরে চলে গেলেন পরলোকের অনন্তকালের ঠিকানায় ।
পার্বত্য চট্টগ্রামের প্রবীণ এ ইসলামী ব্যক্তিত্ব রাঙামাটি সিনিয়র মাদ্রাসার সাবেক অধ্যক্ষ ও রিজার্ভ বাজার জামে মসজিদের খতিব অধ্যক্ষ আল্লামা আলহাজ¦ হাফেজ ক্বারী নজরুল ইসলাম নঈমী’র জানাজায় হাজারো মানুষের ঢল নেমেছে।
১০অক্টোবর শনিবার বাদে জোহর শহরের শহীদ আবদুস শুক্কুর স্টেডিয়ামে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন অধ্যক্ষ নঈমীর জামাতা মাওলানা ফরিদ উদ্দিন। জানাজায় হাজার হাজার মানুষের ঢল নামে। জানাজা শেষে হযরত আবদুল হাকিম প্রকাশ আব্দুল্লাহ ফকির(রহঃ)-এর মাজার সংলগ্ন কবরস্থানে তাঁকে দাফন করা হয়।
জানাজার পূর্বে সংক্ষিত স্মৃতিচারণ করতে গিয়ে বিশিষ্টজনেরা বলেন, অধ্যক্ষ আল্লামা নজরুল ইসলাম নঈমী পার্বত্য চট্টগ্রামে সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব। তিনি জাতি-ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের কাছে সমান গ্রহণযোগ্য ব্যক্তিত্ব ছিলেন। যেকোনো সমস্যাকে তিনি সংঘাত এড়িয়ে সমঝোতার মাধ্যমে সমাধান করতেন। যার কারণে তিনি সকল সম্প্রদায়ের কাছে আস্থাভাজন ও প্রিয়ভাজন ব্যক্তি হিসেবে পরিচিতি লাভ করেছিলেন। যা বর্তমান সময়ে বিরল।
অধ্যক্ষ আল্লামা নজরুল ইসলাম নঈমী আমৃত্যু রাঙামাটি জেলা আহলে সুন্নাত ওয়াল জামা’আত সমন্বয় কমিটির সভাপতি ছিলেন। তাঁকে শেষবারের মত দেখতে ছুটে আসেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত কেন্দ্রীয় চেয়ারম্যান শায়খুল হাদিস আলহাজ¦ কাজী মঈন উদ্দিন আশরাফী, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির মহাসচিব আলহাজ¦ এম এ মতিন।
এছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ব্যক্তিবর্গ তাঁকে শেষবারের মত দেখতে রিজার্ভ বাজারস্থ বাসভবনে ছুটে আসেন। রাঙামাটির সংসদ সদস্য জননেতা দীপংকর তালুকদার, রাঙামাটি জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক,পার্বত্য জেলা পরিষদের সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান, আহলে সুন্নাতের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক এম এ হাকিম,আহলে সুন্নাত ওয়াল জামা’আত রাঙামাটি জেলা সমন্বয় কমিটির সদস্য সচিব এম এ মুস্তফা হেজাজী,জেলা গাউছিয়া কমিটির সদস্য সচিব মুহাম্মদ আবু সৈয়দ সহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক ও তরীকতের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, ৯অক্টোবর শুক্রবার রাত আটটায় অধ্যক্ষ আল্লামা নজরুল ইসলাম নঈমী চট্টগ্রামস্থ মেট্রোপলিটন হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী,এক কন্যা,আত্মীয়-স্বজন ও অসংখ্য গুনগ্রাহী রেখে যান।
তিনি জীবনের শেষদিনটি পর্যন্ত দীর্ঘ ৪২ বছর ধরে শহরের রিজার্ভ বাজার জামে মসজিদের খতিব ও পেশ ইমাম হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও রাঙামাটি সিনিয়র মাদ্রাসায় শিক্ষকতা পেশায় যোগদান করে অধ্যক্ষ হিসেবেও দায়িত্ব পালন করেছেন সততা আর বিচক্ষন-প্রাজ্ঞময়তায় সফলতার সহিত। তারঁ মৃত্যুতে দেশ বিদেশের অসংখ্য সংগঠনের পক্ষ থেকে শোকবার্তা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। #

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ