1. iadmin@girisangbad.com : Girisangbad.com : Kamal Uddin
  2. kamalnews.cht@gmail.com : MD. Kamal Uddin : Kamal Uddin
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৮:৪১ পূর্বাহ্ন
গিরি সংবাদ শিরোনাম:
‘মাল্টিমিডিয়া ক্লাসরুম’ স্থাপনে এটুআই প্রতিনিধিদের সাথে জেলা পরিষদ চেয়ারম্যানের সাক্ষাৎ বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত রাঙ্গামাটি জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের উন্নয়নে চেক বিতরণ জনচলাচলের রাস্তা বন্ধ করে জনদূর্ভোগ সৃষ্টি ও মিথ্যা অপপ্রচার ও হয়রানী থেকে মুক্তি পেতে সংবাদ সম্মেলন বাঘাইছড়িতে নিউট্রিশন সেনসেটিভ প্রোগ্রামিং প্রশিক্ষণ অনুষ্ঠিত বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সীমান্তে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত : ইয়াবা ও অস্ত্র উদ্ধার আসামবস্তী-কাপ্তাই সড়ক ও আর্ট কাউন্সিল কলোনী সংযোগ ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন রাঙামাটিতে ভূমিদস্যু কর্তৃক ভাংচুর, লুটপাট ও নারী নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন বাঘইছড়ির বাবু পাড়ায় জেএসএস সংস্কার সমর্থিত পিসিপি নেতা নিহত রাঙামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা-২০২০ অনুষ্ঠিত

সামাজিক যোগাযোগ মাধ্যমও শাস্তির আওতায় আসবে: তথ্যমন্ত্রী

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০

নিজস্ব প্রতিবেদক(গিরিসংবাদ): ৮আগষ্ট-২০২০ইং
সামাজিক গণমাধ্যম ব্যবহার করে দেশ বিরোধী, জঙ্গি, সন্ত্রাসে উস্কানী দিলে সামাজিক গণমাধ্যমের সেবাদাতা প্রতিষ্ঠান ফেইসবুক, টুইটার, ইউটিউবের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ।

আজ বৃহস্পতিবার (৬ আগস্ট) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘শেখ হাসিনা ও ঘুরে দাঁড়ানোর বাংলাদেশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কোন পত্রিকা বা টেলিভিশনে যদি দেশ বিরোধী, জঙ্গি, সন্ত্রাসে উস্কানীমূলক সংবাদ প্রচার করলে তার দায় ওই টেলিভিশন কিংবা মিডিয়া হাউজের ওপর বর্তায়।তেমনি ফেইসবুক, টুইটার, ইউটিউবসহ অন্যান সোস্যাল মিডিয়াতে যদি উস্কানিমূলক তথ্য প্রচার করা হয় তবে তার দায়ভার ওইসব মিডিয়া কর্তৃপক্ষের ওপর বর্তায়। কারণ এই প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে এসব প্রচার করা হয়।
তিনি বলেন, ইউরোপ-আমেরিকা, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ এ ধরনের কার্যক্রমের জন্য সোশ্যাল মিডিয়ার কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। আমাদেরও ডিজিটাল নিরাপত্তা আইনের ৩৮ ধারায় এটার সুযোগ রয়েছে। এছাড়া ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এ বিষয়ে নতুন আইন তৈরি করার জন্য একটি কমিটি গঠন করেছে। আমরাও প্রয়োজনে ভবিষ্যতে আইনি পদক্ষেপ নেবো। #

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ